জে. জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি :

আবারও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের ভেতরে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। এতে প্রাইভেট কার ও মাইক্রোর মধ্যে সংঘর্ষে একই লাইনে চলমান পাঁচটি গাড়ি দূর্ঘটনায় পড়ে ড্রাইভারসহ ৪/৫ জন যাত্রী আহত হয়েছেন।

প্রাইভেট কারের গুরুতর আহত এক যাত্রীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশিক।

গতকাল দুপুর ৩টার দিকে এই দূর্ঘটনা ঘটেছে। দুমড়ে মুচড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ দুটি কার ও একটি মাইক্রোবাসকে টানেলের ভেতর থেকে সরিয়ে নিরাপদ জোনে নেওয়া হয়েছে বলে জানান টানেলের উপ পরিচালক মো. বেলায়েত হোসেন।

মাইক্রো বাসের প্রত্যক্ষদর্শী যাত্রী সাইফুল ইসলাম জানান, টানেলের ভেতরে প্রতিযোগিতা দিয়ে গাড়ি চালাতে গিয়ে তিনটি প্রাইভেট কার এবং দুটি মাইক্রোর মধ্যে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

পুলিশ দুর্ঘটনার কথা স্বীকার করলেও কোন হতাহত নেই বলে জানিয়েছেন পতেঙ্গা থানার ডিউটি অফিসার এএসআই মো. বিল্লাল হোসেন।

জানা যায়, বঙ্গবন্ধু টানেলে এর আগেও কয়েকবার গাড়ি দুর্ঘটনা ঘটেছে কিন্তু একত্রে ৫ টি গাড়ীতে কখনো দূর্ঘটনা ঘটেনি।

একাধিক যাত্রী জানান, মূলত টানেলের ভেতর প্রতিযোগিতা দিয়ে গাড়ি চালাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। কারণ যেকোন সড়কের চেয়ে টানেলের ভেতরের সড়কে ভিন্নতা রয়েছে। যেমন টানেলের ভেতরে যত জোরেই গাড়ি ড্রাইভ করেন না কেন, সড়কে স্পীড কিল করার মতো সক্ষমতা রয়েছে। ফলে, সাধারণ চালকেরা বিষয়টি বুঝতে পারেন না।